বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৩

‘মাহমুদুর রহমান আগে গ্রেফতার হলে সহিংসতা হতো না’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ঢাকা: দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আরো আগে গ্রেফতার করা হলে দেশে এতো সহিংসতা, হাঙ্গামা, হরতাল কমানো যেত বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

বৃহস্পতিবার জামায়াত-শিবিরের হরতালের প্রতিবাদে গণজাগরণ মঞ্চ থেকে কালো পতাকা মিছিল শুরুর আগে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।


ইমরান বলেন, “গণজাগরণ মঞ্চ থেকে যখন মাহমুদুর রহমানকে গ্রেফতারের দাবি জানানো হয়েছিল, তখন গ্রেফতার করলে দেশে এতো দাঙ্গা-হাঙ্গামা, হরতাল হতো না।” তবে তাকে গ্রেফতার করে মঞ্চের দাবি মেনে নেওয়ায় সরকারকে ধন্যবাদও জানান তিনি।

তিনি বলেন, “মাহমুদুর রহমান আমাদের মহানবীকে (সা.) কটাক্ষ করে তার পত্রিকায় বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করেছেন। এর মাধ্যমে তিনি সাম্প্রদায়িকতাকে উস্কে দিয়েছেন। এতে সাম্প্রদায়িক সন্ত্রাস তৈরি হয়েছে। সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ের ওপর হামলা হয়েছে। মাহমুদুর রহমান ধর্মীয় উস্কানি দিয়েছেন।”

তিনি বলেন, “তথ্য প্রযুক্তি আইনে তাকে গ্রেফতার করা হয়েছে। কারণ তিনি আরেকজনের ব্যক্তিগত ডায়েরি নিজের পত্রিকায় প্রকাশ করেছেন। স্কাইপির কথোপকথন প্রকাশ করেছেন।”
মাহমুদুরের বিরুদ্ধে ধর্মীয় উস্কানির অভিযোগও আনা উচিত বলে মনে করেন ইমরান।

বৃহস্পতিবার সকাল ৯টায় মাহমুদুর রহমানকে আমার দেশ কার্যালয় থেকে গ্রেফতার করে নিয়ে যায় গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্যরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন