বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

ব্লগারদের গ্রেফতারে নিন্দা সিপিবির

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ তিনজন ব্লগারকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। তারা গ্রেফতার হওয়া ব্লগারদের অবিলম্বে মুক্তি দাবি করেন।

মঙ্গলবার এক বিবৃতিতে নেতারা বলেন, “কোনো নাগরিকের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানাকে প্রশ্রয় দেওয়া যায় না। এ ধরনের কাজ বন্ধে ব্যবস্থা গ্রহণ করাও প্রয়োজন। কিন্তু একই সাথে দেশের জন্য বড় বিপদ হলো সাম্প্রদায়িকতা।”

“ব্লগারদের গ্রেফতারের পদক্ষেপ কার্যতই দেশের সাম্প্রদায়িক শক্তিকে সন্তুষ্ট করার জন্য গ্রহণ করা হয়েছে। এটা সাম্প্রদায়িক শক্তির প্রতি সরকারের উপহার। অন্যদিকে, ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টদের বিরুদ্ধে ট্রাইব্যুনাল গঠন, তাদের দমনের জন্য আইন সংশোধনসহ যেসব উদ্যোগ গ্রহণ করেছে, তা মুক্তচিন্তা চর্চার বিরুদ্ধে সরকারের একটি পশ্চাদমুখী পদক্ষেপ।”

সিপিবি নেতারা আরো বলেন, “ধর্মীয় অনুভূতিতে আঘাত করে যারা পত্রিকায় মিথ্যা-বানোয়াট ছবি ও খবর প্রকাশ করে দেশব্যাপী প্রচার করেছে, তাদের গ্রেফতার করে শাস্তি বিধান করাটা সরকারের জরুরি কর্তব্য। যারা ধর্মীয় অনুভূতিতে আঘাত করার পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয়, বসতবাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠানে আগুন লাগিয়েছে, ভাঙচুর করেছে, আঘাত হেনেছে, লুটপাট করেছে, তাদের শক্ত হাতে দমন করা সরকারের সবচেয়ে জরুরি কর্তব্য।”

তারা বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা ও ধারা রক্ষা করার জন্য আবশ্যিক ও জরুরি এই কর্তব্যের প্রতি প্রয়োজনীয় নজর না দিয়ে, সরকার সাম্প্রদায়িক অশুভ শক্তিকে সন্তুষ্ট রাখার যে নীতি গ্রহণ করেছে, তা শুধু সরকার ও সরকারি দলের জন্যই আত্মঘাতী হবে না, তা আমাদের মুক্তিযুদ্ধের ভিত্তিমূলেও আঘাত হানবে।”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন