বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৩

শিবির প্রত্যাখ্যানে কালো পতাকা মিছিল

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামের সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে কালো পতাকা মিছিল করছে গণজাগরণ মঞ্চ।
ইসলামী ছাত্রশিবিরের ডাকা হরতালের প্রতিবাদে আজ বৃহস্পতিবার কালো পতাকা মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।
দুপুর সোয়া ১২টার দিকে শাহবাগ থেকে মিছিলটি শুরু হয়। মিছিলে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন। সবার হাতে ছিল কালো পতাকা। মিছিল থেকে হরতালবিরোধী ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়।

বেলা সোয়া একটার দিকে মিছিলটি মগবাজার থেকে শাহবাগে ফিরে আসে।
কালো পতাকা মিছিল শেষে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১৪ এপ্রিল শাহবাগে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকেলে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশে সকলকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। এ ছাড়া আগামী ১৩ এপ্রিল চৈত্রসংক্রান্তি উপলক্ষে বিকেল থেকে সারা রাতব্যাপী শাহবাগে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে বলেও জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র।
শিবিরের সভাপতিকে গ্রেপ্তার করার পর রিমান্ডে নেওয়ার প্রতিবাদে আজ সারা দেশে হরতাল ডেকেছে শিবির। এই হরতালের প্রতিবাদেই আজ কালো পতাকা মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।
এদিকে, মিছিল শুরু হওয়ার আগে ‘আমার দেশ’-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের ঘটনায় সন্তোষ প্রকাশ করেছে গণজাগরণ মঞ্চ।
একাত্তরের মানবতাবিরোধী অপরাধের জন্য দণ্ডিত কাদের মোল্লার যাবজ্জীবন সাজার রায় প্রত্যাখ্যান করে গত ৫ ফেব্রুয়ারি আন্দোলন শুরু করে গণজাগরণ মঞ্চ। ব্লগার ও অনলাইন অ্যাকটিভিস্ট ফোরামের উদ্যোগে শুরু হওয়া এ আন্দোলনে ক্রমশ স্বতঃস্ফূর্তভাবে যোগ দেয় তরুণ প্রজন্মসহ সর্বস্তরের মানুষ। গণজাগরণ মঞ্চ তখন থেকে মানবতাবিরোধী অপরাধের জন্য সর্বোচ্চ শাস্তি ও জামায়াত-শিবির নিষিদ্ধ করাসহ ছয় দফা দাবি আদায়ে নানা কর্মসূচি পালন করে আসছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন