বৃহস্পতিবার, ৯ মে, ২০১৩

গণজাগরণ মঞ্চ দলীয়করণ ও ছিনতাইয়ের চেষ্টা

গণজাগরণ মঞ্চ, গাজীপুর থেকে
আসাদুল্লাহ বাদল ও ফরিদ
বহিষ্কার
শাহবাগ গণজাগরণ মঞ্চের সঙ্গে যোগসাজস করে গাজীপুরের গণজাগরণ মঞ্চ দলীয়করণ ও ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে বাংলাদেশের কমিউনিস্ট পাটির গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও মঞ্চের সদস্য অ্যাড. আসাদুল্লাহ বাদলকে এবং গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও মঞ্চের সদস্য এম.এ ফরিদকে গণজাগরণ মঞ্চ, গাজীপুর থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ ০৯ মে ২০১৩ খৃস্টাব্দ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় গণজাগরণ মঞ্চ, গাজীপুরের উদ্যোক্তা ও সমন্বয়ক জুলীয়াস চৌধুরীর সভাপতিত্বে মঞ্চে অনুষ্ঠিত এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, এম.এ কবির, নাশিদ আহমেদ, মোরশেদুল আলম প্রমুখ।

গত ২০ এপ্রিল ২০১৩ খৃস্টাব্দ গণজাগরণ মঞ্চ, গাজীপুরের অনুষ্ঠিত তথ্য সন্ত্রাস প্রতিরোধ সমাবেশে দু’জনে যোগসাজস করে অনুষ্ঠানের উপস্থাপক এম.এ ফরিদ অবৈধভাবে বারংবার অ্যাড. আসাদুল্লাহ বাদলকে মঞ্চের প্রধান সমন্বয়কারী বলে পরিচয় দেয়।

শাহবাগ গণজাগরণ মঞ্চ গত ০৩ মে ঢাকায় সকল গণজাগরণ মঞ্চের প্রতিনিধিদের সঙ্গে মত বিনিময় করে। জুলীয়াস চৌধুরী পূর্বে নিবন্ধন করিয়ে অ্যাড. আসাদুল্লাহ বাদলকে ওই অনুষ্ঠানে পাঠান। অ্যাড. আসাদুল্লাহ বাদল মতবিনিময় করে ফিরে এসে জুলীয়াস চৌধুরীকে কিছু না জানিয়ে অবৈধভাবে নিজেকে সভাপতি হিসেবে ঘোষণা দিয়ে মহাসমাবেশের পোস্টার প্রকাশ ও প্রচার করেন। অ্যাড. আসাদুল্লাহ বাদল আবারো অবৈধভাবে নিজেকে গাজীপুর গণজাগরণ মঞ্চের মুখপাত্র হিসেবে ঘোষণা দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠান।
এ বিষয়ে জানতে পেরে জুলীয়াস চৌধুরী শাহবাগ গণজাগরণ মঞ্চের দাপ্তরিক মোবাইল টেলিফোন নম্বর ব্যবহারকারী শিবলী শাহিন (০১৭৮১৬২৮১১১) ও ড. রাশেদুল হাসানের (০১৮১৬৩০১৬১৬) সঙ্গে যোগাযোগ করলে তারা তালবাহানা করতে থাকেন। ডা. ইমরান এইচ সরকারসহ অন্যান্যরা বরাবরের মত ফোন ধরেননি। শাহবাগ গণজাগরণ মঞ্চের সংশ্লিষ্টরা জুলীয়াস চৌধুরীকে সঠিক তথ্য দেননি। ০৭ মে রাত সাড়ে ১১টায় শিবলী শাহিন চাপের মুখে স্বীকার করেন আগামীকাল ০৮ মে শাহবাগ গণজাগরণ মঞ্চের একটি প্রতিনিধি দল গত ০৮ মে বুধবার গাজীপুরে প্রস্তুতি সভা করবেন এবং তিনি গাজীপুর মঞ্চে মহাসমাবেশের ব্যাপারে সিপিবির অঙ্গ সংগঠন ছাত্র ইউনিয়নের সভাপতি এস.এম শুভর সঙ্গে যোগাযোগ করতে বলেন।

গাজীপুর মঞ্চে ১০ মে মহাসমাবেশের প্রস্তুতি সভা করার জন্য গণজাগরণ মঞ্চ, গাজীপুরের উদ্যোক্তা ও সমন্বয়ক জুলীয়াস চৌধুরীকে না জানিয়ে শাহবাগ গণজাগরণ মঞ্চের একটি প্রতিনিধি দল গত ০৮ মে বুধবার গাজীপুরে আসেন।

ওই দিন বিকেলে গাজীপুর শহরের হাবিব উল্যাহ সরণীস্থ গাজীপুর শহর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার দপ্তরে প্রথমে গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল হাদী শামীম ও পরে অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সামগ্রিক বিষয় আলোচনা করে শাহবাগীরা সিদ্ধান্ত জানান যে, প্রশাসনিক অনুমতি ছাড়া তারা সমাবেশ করবেন না। সভা চলাকালে এম.এ ফরিদ নোংরাভাবে বাদলের পক্ষ নিয়ে সকলের সঙ্গে অসদাচরণ করেন এবং এ ব্যাপরে ক্ষমা চেয়ে তখনকারমত পার পেয়ে যান। সভায় শাহবাগী ও বাদলদের কর্মকান্ডে সন্দেহাতীতভাবে প্রতীয়মাণ হয় যে, তারা গণজাগরণ মঞ্চকে সিপিবি’র (বাংলাদেশের কমিউনিস্ট পার্টি) অনুকুলে তুলে দিতে চায়। গণজাগরণ মঞ্চকে সিপিবি করণের পায়তারায় বাদলকে সম্পূর্ণরূপে সহযোগিতা করেন এম.এ ফরিদ।

সভায় শাহবাগ গণগাজরণ মঞ্চকে নিরপেক্ষ থাকার এবং অন্যান্য স্বতঃস্ফূর্ত গণজাগরণ মঞ্চের ব্যাপরে দলীয়করণ ও হস্তক্ষেপ না করার অনুরোধ জানানো হয়।

২টি মন্তব্য:

  1. apni naki cadabaji kore beracchen? Julies to khuner mamler ashami, se ki kore gonojagoron er uddokta hoy? koto 420 dekhlam.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এই কাজ বাদর ও ফরিদের।
      আমার নামে ভুয়া আইডি খোলার হিড়িক পড়ে গেছে। একই সঙ্গে দেখা যাচ্ছে মিথ্য অপপ্রচার। মনে হচ্ছে- একটি মহল আমাকে নেতা বানাতে চায়।

      মুছুন