বুধবার, ১৭ এপ্রিল, ২০১৩

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ হবে তালেবান রাষ্ট্র ॥ নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম অভিযোগ করেছেন, বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া গণতন্ত্র হত্যা করার জন্যই গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে হুমকি দিচ্ছেন। অসাংবিধানিকভাবে ক্ষমতায় যেতে তিনি সেনাবাহিনীকেও উস্কানি দিয়ে আহ্বান জানিয়েছেন। কিন্তু সশস্ত্র বাহিনী খালেদা জিয়ার সেই আহ্বানে সাড়া না দিয়ে দেশের সংবিধান অনুযায়ী কাজ করার কথা বলেছেন। ফটিকছড়ির ভূজপুরের সহিংসতায় হামলাকারীদের গ্রেফতার করতে ওই এলাকায় চিরুনি অভিযান চালাতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশের জনগণ এই খুনীদের বিচার অতিসত্বর দেখতে চায়।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফটিকছড়িতে জামায়াত-বিএনপি’র হামলা ও হত্যাকান্ডের প্রতিবাদে বঙ্গবন্ধু একাডেমী ঢাকা মহানগর শাখা এ আলোচনাসভার আয়োজন করে। ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নূরুর রহমান সেলিম, বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি হুমায়ুন কবির মিজি প্রমুখ।
সম্প্রতি ফটিকছড়ির ঘটনার নিন্দা জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীন বাংলাদেশে এমন নৃশংসতা ও নির্মমতা চালাতে পারে তা আমরা কল্পনাও করতে পারিনি। ফটিকছড়িতে আগেও এ ধরনের বর্বরতা হয়েছে। জামায়াত-শিবিরের এই নারকীয় হত্যাকান্ডকে কোনভাবেই সালাউদ্দিন কাদের চৌধুরী ও তার দল অস্বীকার করতে পারে না। খালেদা জিয়াকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেন, আপনি ফটিকছড়ির মতো এ ধরনের হত্যাকান্ড করে ক্ষমতায় আসতে পারবেন না। আপনি একমাত্র নেত্রী যিনি এ ঘটনায় নিন্দা জানাননি। এর আগে জাতীয় পতাকা পোড়ানো, শহীদ মিনার ভাঙ্গা ও সাংবাদিক হত্যাকান্ডের ঘটনাতেও নিন্দা জানাননি। গণতন্ত্রের প্রতি আপনার যে দায়িত্ব তা পালন করছেন না।
মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির অনেক নেতা গ্রেফতার হয়েছেন। বিরোধী দলে থাকতে আমরাও গ্রেফতার হয়েছিলাম। আমরা আইনের মাধ্যমে বেরিয়ে এসেছি। তাঁরাও আইনের পথে বেরিয়ে আসবে। আমরা চাই না তাঁরা জেলে থাকুক। তাঁরা আমাদের বিরোধী দল হতে পারে কিন্তু আমাদের প্রতিপক্ষ নয়। তাঁরা জেলে বন্দী থাকবে তা আমরাও চাই না। কিন্তু মানুষ হত্যা, গাড়ি পুড়িয়ে তাঁরা কোন্ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চান?
হেফাজতে ইসলামের ১৩ দফার প্রতি ইঙ্গিত করে বিএনপি ও জাতীয় পার্টির (এ) নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, হেফাজতের সমাবেশ মঞ্চে যাঁরা গেছেন, যাঁরা পানি খাইয়েছেন তাঁদের প্রতি আমাদের প্রশ্ন- নারীরা কী ঘরে বন্দী থাকবে? তারা কি অন্ধকার যুগে থাকবে? লাখ লাখ নারী শ্রমিক কি বেকার হয়ে যাবে? বাংলাদেশ কি তালেবান রাষ্ট্র হয়ে যাবে? দেশের মা-বোনদের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা প্রতিবাদ করুন, আপনাদের সঙ্গে শেখ হাসিনা, আওয়ামী লীগসহ ১৪ দল রয়েছে। মহিলাদের এখন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে, তাঁরা কার সঙ্গে থাকবেন। যদি শেখ হাসিনার সঙ্গে থাকেন তবে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে উদার ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। অন্যদিকে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে বাংলাদেশ হবে তালেবান রাষ্ট্র। তিনি বলেন, জামায়াত-শিবির কোন রাজনৈতিক দল নয়। তারা ফ্যাসিস্ট দল। একাত্তরের তারা যা করেছে এখনও তাই করছে।
#
জনকণ্ঠ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন