মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৩

হামলাকারীরাই ক্ষতিগ্রস্তের তালিকায়!

জামাত শিবিরকে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে
রাষ্ট্রীয় কোষাগার থেকে
২৮ ফেব্রুয়ারি বামনডাঙ্গায় সহিংসতার ঘটনায় বন্ধ হওয়া জামায়াত-শিবিরের অর্থদাতা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার পর এবার ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত দেখিয়ে রাষ্ট্রীয় কোষাগার থেকে ক্ষতিপূরণ পাচ্ছে "জামায়াতের ঘাঁটি" বলে পরিচিত আল-হিকমা মাদ্রাসা! এ মাদ্রাসা থেকেই সংগঠিত হয়ে সেদিন পুলিশ ফাঁড়িতে হামলা করা হয়।
ওই হামলায় ৪ পুলিশ সদস্য নিহত হওয়া ছাড়াও রেল স্টেশন, সাধারণ মানুষের বাড়িঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে জামায়াত-শিবিরের সশস্ত্র নেতাকর্মীরা।

এদিকে জামায়াত-শিবির কর্মীদের প্রকাশ্য সহিংসতা নৃশংসতার ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থার পরিবর্তে উল্টো পুরস্কৃত করার পদক্ষেপ নেয়া হচ্ছে। অপরদিকে সেদিনের ঘটনায় আহত এক পুলিশ সদস্যকে দ্রুত চিকিৎসা সেবা দিতে হাসপাতালে নিয়ে যাওয়ার অপরাধে স্থানীয় একটি ক্লিনিকের এক আয়াকে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ।
বামনডাঙ্গা ফাঁড়ি হামলায় যে ৪ পুলিশ সদস্য নিহত হয়েছেন তাদের মধ্যে ৩ জনকে প্রথমে আনা হয়েছিলো সূর্যের হাসি ক্লিনিকটিতে। অ্যাম্বুলেন্স জোগাড় করার পর তাদের নেয়া হয় রংপুরে। মুমূর্ষু ওই মানুষগুলোর সঙ্গে যাওয়ার অপরাধে চাকরি গেছে আয়া রাবেয়ার।
বামনডাঙ্গা আক্রমণের আগে বিভিন্ন এলাকা থেকে আসা জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতাকর্মী একত্রিত হয়েছিলো জামায়াত নেতা জাহাঙ্গীর আলম খোশবাগি পরিচালিত আল-হিকমা মাদ্রাসাটিতে। চার পুলিশ খুনসহ ২৮ ফেব্রুয়ারির সহিংসতায় ব্যবহৃত দেশীয় অস্ত্র, বাঁশ-লাঠি সরবরাহ করা হয়েছিলো এই মাদ্রাসা থেকে। নারকীয় তান্ডবের ঘোর কাটতেই তাই জনরোষে পড়ে প্রতিষ্ঠানটি।
জামায়াত-শিবিরের সহিংসতায় ক্ষতিগ্রস্ত হিসেবে তালিকাভূক্তি শুধু নয়, রাষ্ট্রীয় কোষাগার থেকে ক্ষতিপূরণ হিসেবে ৪৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে মাদ্রাসাটিকে। বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার জানান, রাজনৈতিকভাবে কেউ এই তালিকায় নেই। যারা ক্ষতিগ্রস্ত তারাই এই তালিকায় স্থান পেয়েছেন।
জামায়াত নেতা দেলাওয়ার হোসের সাঈদীর ফাঁসির রায় ঘোষণাকে কেন্দ্র করে জামায়াত-শিবিরের সহিংসতায় সুন্দরগঞ্জ উপজেলার ২৫৮টি প্রতিষ্ঠান, বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ক্ষতিগ্রস্ত চিহ্নিত করে দুই কোটি ৬৯ লাখ ৩২ হাজার পাঁচ শো টাকা বরাদ্দ দিয়েছে সরকার।
http://www.somoynews.tv/details.php?id=10417

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন