মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৩

ক্ষমতার স্বার্থে সাম্প্রদায়িক শক্তিকে পৃষ্ঠপোষকতা

ঢাকা: দেশের অসাম্প্রদায়িক রাজনীতি-সংস্কৃতির বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র হয়েছে। ৭১’এর মুক্তিযুদ্ধের পর ৪২ বছরে সরকার ও শাসক শ্রেণী নিজেদের ক্ষমতার স্বার্থে সাম্প্রদায়িক শক্তিকে তোষণ করেছে, পৃষ্ঠপোষকতা দিয়েছে।


সোমবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক গণতান্ত্রিক বাম মোর্চার  সমাবেশে এমন মন্তব্য করেছেন বক্তারা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ‍বাম মোর্চা।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সমাবেশে বক্তারা বলেন, “বর্তমানে সরকার ও প্রধান বিরোধী দল সাম্প্রদায়িক শক্তিকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ব্যবহার করছে। যা মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনা বিরোধী।”

বাম মোর্চার সমন্বয়কারী ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ওয়ার্কার্স পার্টির (পুনগর্ঠিত) সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কমিউনিস্ট লীগ নেতা নজরুল ইসলাম, বাসদ (মাহাবুব)’র ভারপ্রাপ্ত আহ্বায়ক ইয়াসিন মিয়া ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন