বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

ব্লগারদের মুক্তির দাবিতে ঢাবিতে মিছিল সমাবেশ

ঢাকা: গ্রেফতারকৃত ৩ ব্লগারের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন শতাধিক ঢাবি শিক্ষাথী।

বুধবার সাড়ে ১১টায় তারা বিক্ষোভ মিছিল বের করে।পরে অপরাজেয় বাংলার সামনে সমাবেশ করে তারা। সমাবেশে শেষে ব্লগারদের মুক্তির বিষয়ে সরকারের নীতি নির্ধারণী পর্যায়ে থেকে আশ্বাস পেতেই উপাচার্যের কার্যালয়ের সামনে তারা অবস্থান নিয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে যখন মৌলবাদীরা তাণ্ডব চালায় তখন সরকার ব্যবস্থা নিতে পারেনা। অথচ নিরপরাধ ৩ ব্লগারকে রিমোন্ডে নেওয়া হয়েছে। এই ৩ ব্লগার কি কাউকে হত্যা করেছে। কারো বাড়িতে হামলা চালিয়েছে। কারও সম্পত্তি নষ্ট করেছে। তাদের কেন গ্রেপ্তার করে গণমাধ্যমের সামনে হাজির করা হয় এমন প্রশ্নও তোলেন শিক্ষার্থীরা।

অতি দ্রুত এ ৩ ব্লগারকে মুক্তি না দিলে ঢাবি শিক্ষার্থীরা কঠোর আন্দোলন গড়ে তুলবে বলেও উল্লেখ করেন তারা। এসব কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

উল্লেখ্য, ইসলাম সম্পর্কে কটূক্তি করার অভিযোগে রাজধানীর ফার্মগেট মনিপুর ও পলাশী থেকে মঙ্গলবার মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ৩ ব্লগারকে আটক করে। সুব্রত অধিকারী শুভ, মশিউর রহমান বিপ্লব ও রাসেল পারভেজ নামের এ ৩ ব্লগারই ঢাবির বিভিন্ন বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থী। একইদিন আটক তিন ব্লগারের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ডিবি পুলিশের পরিদর্শক সাজ্জাদ হোসেন গ্রেফতার ব্লগারদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন