শনিবার, ১৩ এপ্রিল, ২০১৩

হাতে মাহমুদুরের ছবি, মুক্তি দাবি সাঈদীর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
চট্টগ্রাম: হেফাজতে ইসলামের ব্যানারে পালন করা কর্মসূচিতে জামায়াত-শিবির অন্যান্যবার প্রকাশ্যে তাদের নেতাদের মুক্তি দাবি করলেও শুক্রবারের কর্মসূচিতে ভিন্ন কৌশল অবলম্ববন করেছে তারা।
এবার ব্যানার ফেস্টুনে লাগিয়েছে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ছবি কিন্তু মুক্তি দাবি করেছে জামায়াত নেতা দেলওয়োর হোসেন সাঈদীসহ অন্যান্যদের।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় হেফাজতে ইসলাম।
শুক্রবার জুমার নামাজের পর নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে এ কর্মসূচি পালন করে চট্টগ্রাম মহানগর হেফাজত ইসলাম। তবে হেফাজতে ইসলামের ব্যানারে কর্মসূচি পালন করা হলেও সেখানে জামায়াত-শিবির ও বিএনপি কর্মীদের দেখা গেছে।
নামাজ শেষ হওয়া মাত্রই জামায়াত-শিবির ও বিএনপি কর্মীরা ‘বিপ্লব, বিপ্লব, ইসলামি বিপ্লব‘ শ্লোগান দিতে শুরু করে। তখন হেফাজতে ইসলামের নেতারা মসজিদ থেকে নামাজ শেষ করে বের হননি।
এদিকে আন্দরকিল্লা চত্বরে গণজাগরণ মঞ্চের নেতাদের ছবিতে প্রতীকি ফাঁসি দিয়ে জুতা নিক্ষেপ করে জামায়াত-শিবির কর্মীরা। তারা গণজাগরণ মঞ্চের বিভিন্ন শ্লোগান বিক্রিত করে ফেস্টুন প্রদর্শন করে।
এসময় হেফাজতে ইসলামের নেতারা বিক্ষোভ সমাবেশ শুরু করলেও সেদিকে মনোযোগ ছিল না জামায়াত বিএনপি নেতা-কর্মীদের। তারা জামায়াত নেতাদের মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান নিয়ে ব্যস্ত ছিল।
অন্যান্যবার হেফাজতে ইসলামের কর্মসূচিতে প্রকাশ্যে জামায়াত নেতাদের ছবি ও মুক্তি দাবিতে বিভিন্ন ফেস্টুন প্রদর্শন করলেও শুক্রবার তারা ভিন্ন কৌশলে জামায়াত নেতাদের মুক্তি দাবি করে।
এদিন জামায়াত-শিবির কর্মীদের হাতে ছিল আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ছবি। কিন্তু শ্লোগান ছিল জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর মুক্তি দাবি।
এসময় তারা গণজাগরণ মঞ্চের বিভিন্ন নেতার ফাঁসির দাবি করেন। হেফাজত নেতারা বক্তব্য দিলেও সেদিকে মনোযোগ ছিলনা এসব জামায়াত-শিবির কর্মীদের।
বক্তব্য চলাকালীন সময়েও তারা জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীসহ অন্যান্য নেতাদের মুক্তির দাবিতে শ্লোগান দিচ্ছিল।

মাহমুদুর রহমানের মুক্তি দাবি:
জুমার নামাজের পর মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ শুরু করে হেফাজত ইসলাম। সেখানে বক্তারা মাহমুদুর রহমানের মুক্তি দাবি করেন।
তারা মাহমুদুর রহমানকে সাহসী সাংবাদিক আখ্যায়িত করে বলেন, সত্য প্রকাশ করায় সরকার তাকে গ্রেফত‍ার করেছে। মামলা হামলা আর গ্রেফতার করে সত্য বলা বন্ধ করা যাবে না।‘
এসময় তারা হেফাজত ইসলামকে নিয়ে আওয়ামলীগের বিভিন্ন নেতার দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করে বলেন,‘তারা (আওয়ামীলীগ নেতারা) আমাদের নিয়ে উল্টা পাল্টা বক্তব্য দিচ্ছে। ইসলাম নিয়ে যারা  কটূক্তি করে হেফাজত ইসলাম তাদের বিরুদ্ধে লড়াই করে যাবে। আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না।‘

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন