রবিবার, ৩১ মার্চ, ২০১৩

শহীদ রুমী স্কোয়াডের সঙ্গে গণজাগরণ সংস্কৃতি মঞ্চ

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
জামাত-শিবিরের রাজনীতি বন্ধ এবং তাদেরকে নিষিদ্ধ করার দাবিতে শাহবাগের প্রজন্ম চত্বরে আমরণ অনশনরত ‘শহীদ রুমী স্কোয়াড’ এর সঙ্গে সংহতি জানিয়েছে এবং এতে অংশ নিচ্ছে ‘গণজাগরণ সংস্কৃতি মঞ্চ’। পাশাপাশি ২৯ মার্চ রাত ১২ টা থেকে এর সদস্যরাও ‘শহীদ রুমী স্কোয়াড’-এর কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

এ বিষয়ে ‘গণজাগরণ সংস্কৃতি মঞ্চ’ এর মুখপাত্র শামীম আরা নীপা গ্লিটজকে জানিয়েছেন, ‘২৬ শে মার্চ রাত থেকে আমাদের সহযোদ্ধা সংগঠন ‘শহীদ রুমী স্কোয়াড’ প্রজন্ম চত্বরে জামাত-শিবিরের রাজনীতি বন্ধ এবং তাদেরকে নিষিদ্ধ করার দাবিতে আমরণ অনশনের ডাক দিয়েছে এবং গণঅনশণে অবস্থান নিয়েছে। নিঃসন্দেহে ‘শহীদ রুমী স্কোয়াড’ এর এই পদক্ষেপ গণজাগরণ আন্দোলনকে আরো বেগবান করবে।’

নীপা আরো বলেন, গণজাগরণ সংস্কৃতি মঞ্চ ২৯ মার্চ দুপুরে সাধারণ সভায় গ্রহণ করা এক সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার রাত ১২টা থেকে  শনিবার রাত ১২টা পর্যন্ত গণঅনশনে অংশগ্রহণ করছে। গণজাগরণ সংস্কৃতি মঞ্চ পরবর্তী দিনগুলোতেও ধারাবাহিক কর্মসূচি হাতে নিয়েছে। একই সঙ্গে গণজাগরণ সংস্কৃতি মঞ্চ সকল সামাজিক- সাংস্কৃতিক সংগঠন এবং সকল স্তরের জনগণকে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের এই গণঅনশন কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছে।

নীপা বলেন, ৫ এপ্রিল পর্যন্ত এই ধারাবাহিক কর্মসূচি চলবে।

৫ ফেব্রুয়ারি থেকে শাহবাগ আন্দোলনে ক্রিয়াশীল ২৫টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সম্মিলিত প্ল্যাটফর্ম ‘গণজাগরণ সংস্কৃতি মঞ্চ’। ২৮ ফেব্রুয়ারি থেকে গণজাগরণ সংস্কৃতি মঞ্চ ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করে আসছে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন