বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৩

ব্লগারদের মুক্তি দাবিতে ঢাবিতে ধর্মঘটের ডাক

গ্রেপ্তার ব্লগারদের মুক্তি দাবিতে ২৫ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট ডেকেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

গ্রেপ্তার চার ব্লগারের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলার পরপরই বুধবার ডাকসু ভবনে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়।


এতে লিখিত বক্তব্যে বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জয়নাব শান্ত বলেন, “মৌলবাদীদের দাবির মুখে তাদের খুশি করতে মুক্তমনা অনলাইন লেখকদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের মুক্তি না দিয়ে উল্টো এখন মামলায় ফাঁসানো হচ্ছে।”

১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা উত্তোলনের কর্মসূচিও দিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা।

ধর্মঘটের আগের দিন ২৪ এপ্রিল সকালে অপরাজেয় বাংলার সামনে সমাবেশ এবং সন্ধ্যায় ক্যাম্পাসে মশাল মিছিলও করবে তারা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক রফিক উল্লাহ খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌস ও কাবেরী গায়েন।

হেফাজতে ইসলামের দাবির মুখে ইন্টারনেটে ‘ধর্মীয় উস্কানিমূলক’ লেখালেখির অভিযোগে এ মাসের শুরুতে আসিফ মহীউদ্দিন, সুব্রত অধিকারী শুভ, মশিউর রহমান বিপ্লব ও রাসেল পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ। শুভ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

এই চার ব্লগারের বুধবার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দিয়েছে পুলিশ। এদিন এই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে আদালত। তাদের জামিন আবেদনও নাকচ করেছেন মহানগর হাকিম।

গ্রেপ্তারের পর থেকে চার ব্লগারের মুক্তি দাবিতে কর্মসূচি পালন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন