সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

নির্মূল কমিটির সমাবেশে হামলার প্রতিবাদে অস্ট্রিয়ায় সমাবেশ

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে ৬ এপ্রিল ঢাকায় মহাখালীতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সমাবেশে হামলার প্রতিবাদে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার কাগরানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ৭ এপ্রিল একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি অস্ট্রিয়ার উদ্যোগে আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, মানবাধিকার কর্মী, লেখক ও সাংবাদিক এম নজরুল ইসলাম এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম সওকত আলী। বক্তব্য রাখেন, সহ-সভাপতি আকতার হোসেন ও আনিসুল হক।
সমাবেশে এম নজরুল ইসলাম একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবীর ও সহ-সভাপতি অধ্যাপক ড. মুনতাসীর মামুনের ওপর হামলা চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ‘ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আন্দোলনের পুরোগামী এই দুই নেতা আমাদের স্বাধীনতা ও তার আদর্শের স্থায়ী নিরাপত্তার প্রশ্নে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রায় তিন যুগেরও অধিককাল ধরে আন্দোলন করে আসছেন।’
তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত মানুষের প্রত্যাশার কথা বলায় তাঁদের টারর্গেট করা হয়েছে। হামলাকারী জামায়াত-শিবিরের ক্যাডারদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’ তিনি আরও বলেন, ‘একাত্তরের ঘাতকদের রক্ষার জন্য বর্তমানে দেশে ‘ধর্মের ব্যানারে’ যে সব বহুমুখী জঙ্গী ষড়যন্ত্র চলছে এ সম্পর্কে সতর্ক হয়ে এখনই তা প্রতিরোধ করা না গেলে দেশ ও জাতির জন্য সমূহ বিপর্যয় ডেকে আনতে পারে।’ তিনি বলেন, ‘আমাদের দৃঢ় বিশ্বাস স্বাধীনতার স্থপতি জননেত্রী শেখ হাসিনার সরকার একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্তদের বিচার বানচালের সকল ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করতে দৃঢ়প্রতিজ্ঞ।’-বিজ্ঞপ্তি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন