সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

শাহবাগে গণজাগরণ ও মহাখালীতে নির্মূল কমিটি মঞ্চে হামলার ঘটনায় দুটি মামলা

স্টাফ রিপোর্টার ॥ শনিবার হেফাজতে ইসলামের সমাবেশকে কেন্দ্র করে শাহবাগের গণজাগরণ মঞ্চ এবং রাজধানী মহাখালীতে ’৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির মঞ্চে হামলার ঘটনায় জামায়াত-শিবির ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের আসামি করে পৃথক ২টি মামলা হয়েছে। শাহবাগের গণজাগরণ মঞ্চে হামলার ঘটনায় রমনায় এবং মহাখালী ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সহ-সভাপতি ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন ও পুলিশ কর্মকর্তাসহ অন্যদের ওপর হামলার ঘটনায় বনানী মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা ২টি দায়ের করে। দুই মামলায় আসামির সংখ্যা প্রায় এক হাজার। এর মধ্যে গ্রেফতারকৃত কয়েকজন এজাহার নামীয় আসামিও রয়েছে। হামলাকারীরা জামায়াত-শিবির নেতাকর্মী ও ক্যাডার বলে মামলায় উল্লেখ করা হয়।

শাহবাগের গণজাগরণ মঞ্চের হামলার ঘটনায় রমনা মডেল থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম বাদী হয়ে রমনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ৮-৯শ’ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে। আসামিরা জামায়াত-শিবির নেতাকর্মী ও ক্যাডার বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে রবিবার বনানী মডেল থানায় জামায়াত-শিবিরের ২ শতাধিক অজ্ঞাতনামা নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। বনানী মডেল থানার উপ-পরিদর্শক জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বনানী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাঈনুল ইসলাম জনকণ্ঠকে জানান, হামলাকারীরা জামায়াত-শিবির নেতাকর্মী ও ক্যাডার। তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন শনিবার মহাখালী ’৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সমাবেশে জামায়াত-শিবিরের হামলায় মারাত্মক আহত বনানী মডেল থানার উপ-পরিদর্শক ইমদাদ হোসেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন