মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৩

নিজেদের ব্যানারেই শিবিরের আগুন!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ঢাকা: নিজেদের ব্যানারে নিজেরাই আগুন দিয়েছে শিবির। রাজধানীর বাড্ডা এলাকায় হরতালের সমর্থনে শিবির মিছিল বের করে। এর পর নিজেদের আধিপত্য দেখাতে মিডিয়ার সামনে নিজেদের ব্যানারেই আগুন দেয় তারা। তবে পুলিশ আসার আগেই সটকে পড়ে শিবির কর্মীরা।

এদিকে, হরতালে বিভিন্ন সময় দেখা গেছে, নিজেদের ব্যানারেই আগুন দিচ্ছে শিবির।

সূত্র জানায়, জামায়াতের ছাত্র সংগঠন শিবির সম্প্রতি বিক্ষোভ মিছিল বের করার পর তারা আগুন দিচ্ছে। মিছিলের সময় আশেপাশে যানবাহন না থাকার কারণে তারা নিজেদের ব্যানারেই আগুন লাগিয়ে দিচ্ছে।

গত হরতালসহ বিভিন্ন সময় শিবির মিছিল বের করলে নিজেদের ব্যানারে আগুন দিয়েই স্লোগান দিচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাজধানীর বাড্ডা এলাকায় বিএনপি-জামায়াতসহ ১৮ দলের ডাকা ৩৬ ঘণ্টা হরতালের প্রথম দিন সকাল ৯টার দিকে একটি মিছিল বের করে শিবির।

শিবিরের মিছিল দেখে রাস্তার যানবাহন ফাঁকা হয়ে যায়। এ সময় শিবির কর্মীরা নিজেদের আধিপত্য জানান দিতে নিজেরাই নিজেদের ব্যানারেই আগুন দেয়।

শিবিরের এই কৌশলে স্থানীয় লোকজন নানা মন্তব্য করেন। অনেকেই বলছেন, এতদিন যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করলেও আর কিছু না পেয়ে তারা এখন নিজেদের ব্যানারই পোড়াচ্ছে। এতে অবশ্য ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যাচ্ছে।

তবে অনেকেই আবার বলছেন, শিবির মিছিল বের করলে আতঙ্ক সৃষ্টি হয়। এ কারণে রাস্তায় যানবাহন ফাঁকা হয়ে যায় এবং দোকানপাট বন্ধ হয়ে যায়। এ অবস্থায় হাতের কাছে কিছু না পেয়ে তারা নিজেদের ব্যানার, লিফলেটে আগুন দেওয়া শুরু করেছে।

এদিকে, শিবিরের এই কৌশল শুধু সাধারণ মানুষের মধ্যেই বিস্ময়ের সৃষ্টি করেনি, সাংবাদিকদের মধ্যেও বিস্ময়ের সৃষ্টি করেছে। শিবিরের ধারাবাহিক ব্যানার লিফলেটে আগুনের বিষয়টি সাংবাদিকদের মধ্যেও চাঞ্চল্যের সৃষ্টি করেছে। বিষয়টি নিয়ে সাংবাদিকরাও মুখরোচক আলোচনাও করছেন।

লোকজন বলছেন, মিছিল সমাবেশের নামে যানবাহন ভাঙচুর অগ্নিসংযোগের রীতি থেকে বেরিয়ে নিজেদের ব্যানার, লিফলেট পোড়ালে অন্তত বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাবে যানবাহনের মালিক তথা দেশ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন