বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

মিছিলটি বিএনপির, স্লোগান জামায়াতের

রাঙামাটি প্রতিনিধি
মঙ্গলবার সকাল ১১টা। রাঙামাটি শহরের বনরূপা থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে বিএনপির নেতা-কর্মীরা। মিছিলের সামনে ছিল বিএনপির ব্যানার। এর নেতৃত্বে ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, যুবদলের কেন্দ্রীয় নেতা জীবক চাকমা, জেলা ছাত্রদলের নেতা সাইফুল ইসলামসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। কিন্তু হঠাৎ মিছিল থেকে স্লোগান ওঠে- 'নারায়ে তকবির...আল্লাহু আকবর, গোলাম আযমের মুক্তি চাই, সাঈদীর মুক্তি চাই, নিজামীর মুক্তি চাই...।' আকস্মিক এ স্লোগানে হতবিহ্বল হয়ে পড়ে মিছিলে অংশ নেওয়া বিএনপির নেতা-কর্মীরা। পথচারীরাও অবাক বিস্ময়ে তাকিয়ে ছিল মিছিলের দিকে।
তারা ভাবছিল মিছিলটি আসলে কার- বিএনপি নাকি জামায়াতের। এ নিয়ে দ্বিধায় পড়ে তারা। এ সময় কিছুই করার ছিল না মিছিলের সামনে থাকা বিএনপির নেতাদের। মিছিলটি বনরূপা থেকে কাঁঠালতলি হয়ে আবার বনরূপায় গিয়ে শেষ হয়। শখানেক নেতা-কর্মীর এ মিছিলে জামায়াত-শিবিরের ১৫-১৬ জন কর্মী বিব্রতকর অবস্থায় ফেলে বিএনপির নেতা-কর্মীদের।
এ ব্যাপারে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির বলেন, 'মিছিলটি ছিল আমাদেরই। হঠাৎ মিছিলে শিবিরের অল্প কিছু নেতা-কর্মী ডুকে পড়ে। তারা তাদের দলীয় স্লোগান দিতে শুরু করলে আমরাও বিব্রতকর অবস্থায় পড়ি; কিন্তু জোট রাজনীতির স্বার্থে বিষয়টি ওভারলুক করা হয়েছে।' ভবিষ্যতে এ বিষয়ে সতর্ক থাকা হবে বলে জানান তিনি। যুবদলের কেন্দ্রীয় নেতা জীবক চাকমা বলেন, 'বিষয়টি হঠাৎ করেই ঘটে যাওয়ায় আমাদের কিছু করার ছিল না, তবে আমরাও খুব বিব্রতবোধ করেছি। বিষয়টি আমি আমাদের দলের সিনিয়র নেতাদের জানাব। ভবিষ্যতে অবশ্যই এ বিষয়টির দিকে নজর রাখব।' ১৮ দলীয় জোটের ডাকা হরতালে নিয়মিত মাঠে থাকে বিএনপির নেতা-কর্মীরা। এর আগে হরতালে মাঠে দেখা যায়নি জোটের আরেক দল জামায়াত বা শিবিরের নেতা-কর্মীদের। গতকাল প্রথমবারের মতো সরাসরি মাঠে নেমে বিএনপির ছায়ায় পিকেটিং করতে দেখা গেছে তাদের।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন