বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৩

জামালপুরে জনকণ্ঠ সাংবাদিককে হত্যার হুমকি দিয়ে চিঠি

জামালপুর ॥ চেতনায় ’৭১ গণজাগরণ মঞ্চের সঙ্গে সম্পৃক্ত লেখালেখির জন্য দৈনিক জনকণ্ঠের জামালপুরের নিজস্ব সংবাদদাতা আজিজুর রহমান ডলকে হত্যার হুমকি দিয়ে চিঠি দেয়া হয়েছে। বুধবার জামালপুর প্রধান ডাকঘর থেকে প্রেরকের নাম ও ঠিকানাবিহীন এ চিঠি বিলি করা হয়েছে। জামালপুর প্রধান ডাকঘর থেকে পিয়ন এসে দৈনিক জনকণ্ঠের নিজস্ব সংবাদদাতা আজিজুর রহমান ডলের নামে একটি চিঠি দিয়ে যায়। চিঠি তার স্ত্রী গ্রহণ করেন।
চিঠিতে আজিজুর রহমান ডলকে হুমকি দিয়ে লেখা রয়েছে যে, ‘ডল সাবধানে থাকিস, যে কোন সময় শেষ হবে যাবি, যা খাবার খেয়ে নে, লেখা লেখি বন্ধ কর, প্লে কার্ড আর লেখিস না, সব সময় তোর বাসার আসে পাশে আছি- ইতি তোর জোম’। হাতে লেখা চিঠিতে প্রেরকের নাম ও ঠিকানা লেখা নেই।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধের স্বপক্ষের দৈনিক জনকণ্ঠের সাংবাদিক হিসেবে আজিজুর রহমান ডল স্থানীয় চেতনায় ’৭১ গণজাগরণ মঞ্চের বিভিন্ন কর্মকা-ে সম্পৃক্ত হন এবং তার মালিকানাধীন প্রেসে গণজাগরণ মঞ্চের লিফলেট, পোস্টার, প্লে কার্ডসহ নানা প্রচারপত্র ছাপিয়ে দেন। এসব কারণে অজ্ঞাত ব্যক্তিরা তাকে হুমকি দিয়ে আসছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তিনি বাদী হয়ে জামালপুর সদর থানায় প্রথম যুদ্ধাপরাধের একটি মামলা করেন। চিঠি দিয়ে হত্যার হুমকি দেয়ার ঘটনায় সাংবাদিক আজিজুর রহমান ডলের স্ত্রী মোছা. সুফিয়া আক্তার জামালপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জামালপুর সদর থানার জিডি নং- ৪৪১, তাং ১০/৪/২০১৩ ইং।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন