বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৩

চার ব্লগারের জামিনহয়নি ॥ তথ্য প্রযুক্তি আইনে মামলা

গ্রেফতার হ্ওয়া চার ব্লগার আসিফ মহিউদ্দিন, মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ ও সুব্রত অধিকারী শুভর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় গতকাল বুধবার তারা জামিনের আবেদন জানালে তা নামঞ্জুর করা হয়েছে। তবে ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে চার ব্লগারকে।

বুধবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে তথ্য-প্রযুক্তি আইনে করা মামলায় ৪ ব্লগারের জামিনের আবেদন নামঞ্জুর করেন। এর আগে আদালতে প্রতিবেদন দিয়ে চার ব্লগারকে ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করার অনুমোদন চান মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সাজ্জাদ হোসেন ও মাইনুল ইসলাম।
জানা গেছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আসিফ মহিউদ্দিনের বিরুদ্ধে ১টি এবং মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ ও সুব্রত অধিকারী শুভকে আসামি করে আরেকটি মামলা করা হয়েছে। চার জনের পক্ষে জামিনের আবেদন জানিয়ে শুনানি করেন ব্যারিস্টার জ্যোত্যির্ময় বড়ুয়া, এ্যাডভোকেট মোঃ আলাউদ্দিন ও এ্যাডভোকেট প্রাণ নাথ। শুনানি শেষে আদালত আবেদন নামঞ্জুর করে দেয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন