বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৩

হেফাজতে ইসলামের অপতৎপরতার প্রতিবাদে গাইবান্ধায় নারীদের সমাবেশ

গাইবান্ধাঃ নারীর ক্ষমতায়ন ও অগ্রগতির বিরুদ্ধে হেফাজতে ইসলামসহ ধর্মান্ধ অশুভ শক্তির অপতৎপরতার প্রতিবাদে গাইবান্ধায় বুধবার নারী সমাবেশ বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালিত হয়। এ কর্মসূচীতে জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সংগঠনের নারীরা এ সমাবেশে অংশ নেয়।

গাইবান্ধা স্থানীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ব্যতিক্রমধর্মী এ প্রতিবাদ সমাবেশে নারী নেত্রীদের মধ্যে বক্তব্য রাখেন অমিছা বেগম, হাসিনা জোয়ারদার, সেলিনা আকতার রিনা, সাজেদা পারভীন রুনু, আফরোজা লুনা, জয়া প্রসাদ, শিরিন আকতার, এ্যাডভোকেট বদরুন নাহার, শিরিন আকতার লিজা, নিলুফার বেগম লাখি, মোর্শেদা বেগম, অঞ্জলী রানী দেবী, জুলেখা বেগম, আলো রানী ও কল্পনা বেগম। বক্তব্য চলাকালে দেশাত্মবোধক ও জাগরণমূলক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।
পরে গাইবান্ধা জেলার ২৩টি সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে প্রদত্ত একটি স্মারকলিপি জেলা প্রশাসক ড. কাজী আনোয়ারুল হকের কাছে হস্তান্তর করা হয়।
জেলার যে ২৩টি সংগঠন এ কর্মসূচী বাস্তবায়ন করছে সেগুলো হচ্ছে পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, সামাজিক উদ্যোক্ত দল, মহিলা পরিষদ, জাতীয় নারী জোট, কর্মজীবী নারী, দুর্বার নেটওয়ার্ক, সাঘাটা নারী কণ্ঠ ফেডারেশন, বাটিকামারী তাঁত শিল্প, প্রতিবন্ধী ফোরাম, স্বাস্থ্যসেবা ফোরাম, জনউদ্যোগ, সচেতন নাগরিক কমিটি, কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমী, গাইবান্ধা প্রেসক্লাব, উদীচী শিল্পী গোষ্ঠী, সিপিবি নারী শাখা, সুন্দরগঞ্জ ইউনিয়ন ফেডারেশন, জাতীয় মহিলা সংস্থা, মানবাধিকার নারী সমাজ, মানবাধিকার সংরক্ষণ পরিষদ, চেঞ্জমেকার ফোরাম, গাইবান্ধা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ এবং গাইবান্ধা উন্নয়ন নেটওয়ার্ক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন