শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৩

জামায়াত, হেফাজত মুদ্রার এপিঠ ওপিঠ ॥ আহলে সুন্নাত

মহাসমাবেশের কর্মসূচী
স্টাফ রিপোর্টার ॥ আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঢাকা মহানগর আয়োজিত এক গোলটেবিল বৈঠকে বক্তারা বলেছেন, জামায়াত ও হেফাজতে ইসলাম মুদ্রার এপিঠ ও পিঠ। নিজেদের ইসলামের একমাত্র সঠিক পথ ও মতের অনুসারী দাবি করে নাস্তিক, জামায়াত ও হেফাজতকে আল্লাহ-রাসূল ও ইসলামের দুষমন বলে তাঁরা মন্তব্য করেন। বৈঠক শেষে হেফাজতি, জামায়াতি ও নাস্তিকদের ফাঁসি ও ব্লাসফেমি আইন পাসসহ ৫ দফা দাবি আদায়ে আগামী ২০ এপ্রিল চট্টগ্রামের লালদীঘি ময়দান ও ১১ মে রাজধানী ঢাকায় মহাসমাবেশের কর্মসূচী ঘোষণা করা হয়।
বৈঠকে বক্তারা বলেন, কারা হকপন্থী তা প্রমাণ করতে সরকারী ব্যবস্থাপনায় দেশের যে কোন স্থানে নাস্তিক, জামায়াত ও হেফাজতের সঙ্গে এক টেবিলে বসতে তারা প্রস্তুত। তাঁরা বলেন, হেফাজতে ইসলামের পূর্ব নাম ছিল নেজামী ইসলামী। এই নেজামী ইসলামী জামায়াতের সঙ্গে মিশে ৭০-এর নির্বাচনে অংশ নেয়। এ ছাড়া ৭১-এ হেফাজতের অনুসারীরা কওমি মাদ্রাসা কেন্দ্রিক মুজাহিদ বাহিনী গঠন করে জামায়াতকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের বিরোধিতা করে। সে সময় কওমি মাদ্রাসাগুলোকে পাক সেনাবাহিনীর নির্যাতন কেন্দ্রে পরিণত করা হয়। আবার নতুন করে জামায়াত-হেফাজত এক হয়ে ধর্মের নামে রাজনীতি শুরু করেছে।
তাঁরা বলেন, স্বাধীনতার পর নেজামে ইসলাম পার্টি বহুধা বিভক্ত হয়ে আইডিএল, খেলাফত আন্দোলন, খেলাফত মজলিস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ইত্যাদি নামে আফগানিস্তানের তালেবান স্টাইলে ইসলামী বিপ্লবের রাজনীতি শুরু করে। আর আলবদর-আলশামস বাহিনী গঠন করে জামায়াত আর মুজাহিদ বাহিনী গঠন করে আহমাদ শফীরা স্বাধীনতার বিপক্ষে অবস্থান নিয়ে মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত ছিলেন।
বক্তারা আরও বলেন, আমরা জামায়াত বা হেফাজত নই, আমরা সুন্নাত। হেফাজতিরা মুসলিম নয়, মুশরিক হয়ে গেছে। হেফাজতে ইসলামের নেতা মাওলানা আহমাদ শফী মওদুদীর চেয়েও ভয়ঙ্কর। তিনি তাঁর লেখা একটি বইয়ে আল্লাহ ও রাসুলকে (সা) কটাক্ষ করেছেন। ব্লাসফেমি আইন পাসের দাবি জানিয়ে তাঁরা বলেন, আমরা নাস্তিক ব্লগার ও হেফাজতের সঙ্গে আলোচনায় বসতে রাজি আছি। তাদের মতে, ব্লাসফেমি আইন পাস হলে শুধু নাস্তিক ব্লগার নয়, এসব ধর্মদ্রোহী জামায়াতি-হেফাজতিদেরও সর্বোচ্চ শাস্তির আওতায় আনা সম্ভব হবে।
গোলটেবিল বৈঠকে ‘নাস্তিক ব্লগার ও জঙ্গীবাদের (হেফাজত-জামায়াত) উত্থান : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রেসিডিয়াম সদস্য মাওলানা আবদুস সামাদ। আলোচনায় অংশ নেন সংগঠনের নেতা মাওলানা আবু জাফর মোহাম্মদ হেলালুদ্দিন, মাওলানা মোহাম্মদ হারুনুর রশিদ রেজভী, এমএ মোমেন, মাওলানা মাসউদ হোসাইন আলকাদেরি, আব্দুল মতিন, মাওলানা আব্দুল হাকিম, ছাত্রসেনার সভাপতি আবু নাছের মোহাম্মদ মুছা প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন