রবিবার, ১৪ এপ্রিল, ২০১৩

ধর্মান্ধরা তালেবানি রাষ্ট্র বানাতে চায়: আইন প্রতিমন্ত্রী

আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ‘আমরা ইসলামের সৌন্দর্য ধারণ করে সুন্দর বাংলাদেশ গড়তে চাই। অথচ ধর্মান্ধরা দেশটাকে তালেবানি রাষ্ট্র বানাতে চায়। নববর্ষে আমাদের শপথ, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত বাংলাদেশ গড়ার।’
আজ রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বাহাদুর শাহ পার্ক এলাকায় বাংলা নববর্ষ উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত র্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কামরুল এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, ‘একাত্তরে আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি, ৪২ বছর পরেও সেই প্রেতাত্মাদের বিরুদ্ধেই লড়াই করতে হচ্ছে। নববর্ষে আমাদের শপথ নিতে হবে, সাম্প্রদায়িক অপশক্তি যেন বাংলার মাটিতে মাথা তুলে দাঁড়াতে না পারে।’
আইন প্রতিমন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে রূপরেখা দিয়েছে, তার আলোকে সংসদে আলোচনা হতে পারে। এ বিষয়ে আলোচনা করতে বিএনপিকে সংসদে আসার আহ্বান জানান তিনি।
কামরুল ইসলাম বলেন, উগ্র সাম্প্রদায়িকতা নিয়ন্ত্রণ করতে সরকার সব সময় কঠোর অবস্থানে থাকবে। সাম্প্রদায়িক উসকানি দেওয়ায় মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, এ শুভদিনে বলতে চাই, জামায়াত-শিবির নিপাত যাক। খালেদা জিয়ার শুভবুদ্ধির উদয় হোক। তিনি বলেন, ‘আমরা লাশ চাই না। আসুন, আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সুন্দর ও শান্তিপূর্ণ দেশ গড়ি।’
ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরীর সভাপতিত্বে র‌্যালিপূর্ব সমাবেশে বক্তব্য দেন সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।
সমাবেশ শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাহাদুর শাহ পার্ক থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন