সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

হেফাজতের হামলার প্রতিবাদে সাংবাদিক সমাবেশ মঙ্গলবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ঢাকা: হেফাজতে ইসলামের লংমার্চ ও সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে ইটিভি, ৭১, দেশ, এটিএন, বৈশাখী টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও নারী সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের(ডিইউজে) আহ্বানে সাংবাদিক সমাবেশ মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে।

বিএফইউজে’র সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া এবং ডিইউজে’র সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদ এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক সমাবেশে সকল সাংবাদিক সদস্যকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে’র নেতারা বলেন, ‘‘সাম্প্রতিককালে রাজনৈতিক কর্মসূচির সময় গণমাধ্যম এবং সাংবাদিকদের ওপরে নতুন মাত্রায় আক্রমণের নগ্ন রূপ প্রকাশ পায় ৬ এপ্রিল হেফাজতে ইসলামের লংমার্চ ও সমাবেশে নারী সাংবাদিকদের ওপর হামলার মধ্য দিয়ে। আফগানিস্থান এবং পাকিস্তানে তালেবানরা যেভাবে নারীদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছে তেমনিভাবে বাংলাদেশের স্বাধীনতা বিরোধীচক্র এবং মৌলবাদীরা ধর্মের নামে নারী প্রগতির ওপর হামলা করার অপ্রপ্রয়াস চালাচ্ছেন।’’

‘‘যেখানে ইসলাম এবং নবী করিম (সা.) নারী ও শিশুদের সবচেয়ে বেশি সম্মান করার নির্দেশ দিয়েছেন সেখানে এই মৌলবাদীরা নারীদের ক্ষমতায়ন এবং প্রগতির বিরোধিতা করে নারীদের অসম্মান করছেন।’’

সাংবাদিক নেতারা সকল রাজনৈতিক দল এবং সংগঠনগুলোকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তাদের নেতাকর্মীদের নির্দেশ দেওয়ার আহ্বান জানান। অন্যথায় সাংবাদিক সমাজ ওই সব দল এবং সংগঠনের বিরুদ্ধে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও বিবৃতিতে উল্লেখ করেন তারা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন