শনিবার, ৬ এপ্রিল, ২০১৩

আমিই ছিলাম হেফাজতের টার্গেট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
মহাখালী থেকে: হরতালের সমর্থনে সমাবেশ চলাকালে ঘাতক দালাল নির্মূল কমিটির নির্বাহী সভাপতি শাহরিয়ার কবিরকে লক্ষ্য করে হামলা ও মঞ্চে ভাঙচুর চালিয়েছে হেফাজতে ইসলামের লোকজন। শাহরিয়ার কবির বাংলানিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

হামলায় আহত হয়েছেন পুলিশসহ অন্তত ২০-২৫ জন। তবে শাহরিয়ার কবির ও সমাবেশে উপস্থিত মুনতাসীর মামুন অক্ষত আছেন।

শাহরিয়ার কবির বাংলানিউজকে বলেন, “আমিই ছিলাম হামলাকারীদের টার্গেট। হামলার ধরনে দেখে বুঝেছি, তাদের এই হামলা একদমই পূর্বপরিকল্পিত।”

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর মহাখালী আমতলী মোড়ে হরতালের সমর্থনে নির্মূল কমিটির সমাবেশ চলছিল। এ সময় মতিঝিলে সমাবেশে যোগ দিতে হেফাজতের সমর্থকদের মিছিল এ স্থান অতিক্রম করছিল। হঠাৎ তারা উত্তেজিত হয়ে সমাবেশে হামলা চালায় ও চেয়ার-টেবিল তছনছ করে।

হামলার বিষয়ে শাহরিয়ার কবীর বাংলানিউজকে বলেন, “পরিকল্পিতভাবে জামায়াত-শিবির ও হেফাজতের লোকজন আমাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। যতক্ষণ তারা হামলা চালায়, আমার দিকেই তাদের নজর ছিল। আর আমাকে বাঁচাতে গিয়েই আমাদের ২০ জনের বেশি কর্মী আহত হয়েছে।”

তিনি বলেন, “শুক্রবারও আমাকে মোবাইল ফোনে কয়েকজন হুমকি দেয়। আজ (শনিবার) সকালে হামলাকারীরা আমাকে দেখামাত্র ইটপাটকেল, পানির বোতল ছুড়ে মারে।”

মুনতাসীর মামুন পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, “হামলার সময় পুলিশ নীরব ছিল। তারা ব্যবস্থা নিলে এমন হতো না। আমাদের শান্তিপূর্ণ সমাবেশে তারা হামলা চালিয়েছে।”

বনানী থানার উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন বলেন, “সমাবেশ চলাকালে হেফাজতের মিছিল যাচ্ছিল, এ সময় সমাবেশে মিছিলবিরোধী বক্তব্য শুনে হেফাজতের সদস্যরা ক্ষিপ্ত হয়ে ওঠে। অতি উৎসাহী কয়েকজন উত্তেজিত হয়ে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙে এবং ব্যানার ছিঁড়ে দেয়।”

আহত পুলিশ সদস্যকে চিকিৎসার উদ্দেশ্যে দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে বলে জানানো হয়। হামলাকারীদের ঢিল তার চোখের নিচে আঘাত করে।

হামলা শেষে হেফাজতের সদস্যরা মহাখালী কাঁচাবাজার এলাকায় উত্তেজিত স্লোগান দিতে থাকে। নির্মূল কমিটি ও আওয়ামী লীগের ব্যানার ছিঁড়ে নেয় তারা। প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যানার ছিঁড়তে তাদের সাহায্য করে পুলিশ।

বেলা পৌনে ১১টার দিকে শাহরিয়ার কবির ও মুনতাসীর মামুন এলাকা ত্যাগ করেন। এর কিছুক্ষণ পর সংলগ্ন রাস্তাটি অতিক্রম করে হেফাজতের একটি মিছিল।

মিছিলটি এলে পুলিশ নির্মূল কমিটির সমাবেশস্থল ঘিরে দাঁড়ায় এবং মিছিলটি শান্তিপূর্ণভাবে যাওয়ার পথ তৈরী করে দেয়।

প্রতিবেদন লেখা অব্দি মহাখালীর আমতলী ও কাঁচাবাজার এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখা হয়েছে। উৎসুক জনতার ভিড়ও লক্ষ্য করা গেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন