বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

শিগগিরই জামায়াত-শিবির নিষিদ্ধে ব্যবস্থা: হানিফ

ঢাকা: সন্ত্রাসী কার্যাকলাপের জন্য শিগগিরই জামায়াত-শিবিরকে নিষিদ্ধের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

মঙ্গলবার মতিঝিলের দিলকুশায় বলাকা ভবনের সামনে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত হরতাল বিরোধী এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, “সোমবার রাজশাহীতে পুলিশ সদস্যের ওপর যে মধ্যযুগীয় বর্বরতার হামলা করেছে তার পর আর ঘরে বসে থাকা যায় না। এদের বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

হানিফ বলেন, “রাজশাহীতে পুলিশের ওপর যেভাবে হামলা করা হয়েছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও ছাড়িয়ে গেছে। তাই এই মুহূর্তে জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করতে হবে।”

তিনি বলেন, “এ হামলার প্রতিবাদ না জানিয়ে বিএনপি আবারো প্রমাণ করেছে, তারাও এ সন্ত্রাসী সংগঠনের কার্যাক্রমকে সমর্থন দিচ্ছেন। বিএনপিও চায় পুলিশের মনোবল ব্যর্থ করে দেশকে পাকিস্তানি রাষ্ট্রে পরিণত করতে।”

খালেদা জিয়ার এই স্বপ্ন বাস্তাবায়ন করতে দেওয়া হবে না বলে উল্লেখ করেন তিনি।

হরতালসহ ধ্বংসক কর্মসূচি প্রত্যাহার করে শান্তি পথে আসার আহ্বান জানিয়ে হানিফ বলেন, “সন্ত্রাসী কার্যকলাপের জন্য আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, “খালেদা জিয়ার পায়ের নিচ থেকে মাটি সরে গেছে। তাই তিনি সন্ত্রাসী সংগঠন ছাত্রশিবিরের ছত্রছায়াই মাঠে নেমেছেন।”

খালেদা জিয়ার উদ্দেশ্য তিনি বলেন, “সন্ত্রাসীদের উস্কে দেবেন, তারা মানুষ হত্যা করবে আর আওয়ামী লীগ ও পুলিশ সদস্যরা ঘরে বসে থাকবে না। সময় মতো আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

দলটির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মন্টু সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা সম্পাদক আফজল হোসেন, কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন