বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

‘গণজাগরণ মঞ্চ কারো রক্তচক্ষুকে ভয় করে না’

বাংলানিউজটোয়েন্টি.কম
ঢাকা: গণজাগরণ মঞ্চের মূখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, “গণজাগরণ মঞ্চ কারো রক্তচক্ষুকে ভয় করে না। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এ মঞ্চ তৈরি হয়েছে। কোনো ব্যক্তি, গোষ্ঠী বা দলের ইচ্ছা-অনিচ্ছার ওপর গণজাগরণ মঞ্চ নির্ভর করেনি, করবেও না। কারো নির্দেশে এ মঞ্চ তার আন্দোলন থেকে সরে দাঁড়াবে না।”

মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় গণজাগরণ মঞ্চের মিডিয়া সেলের সামনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তিনজন ব্লাগারকে গ্রেফতার, ‘আমার ব্লগ’ বন্ধ করে দেওয়া এবং গণজাগরণ মঞ্চ বন্ধ করে দেওয়ার আহ্বানের প্রতিবাদে এ প্রেস ব্রিফিং করে গণজাগরণ মঞ্চ।

প্রেস ব্রিফিংয়ে ব্লগারদের গ্রেফতারের বিষয়ে ইমরান প্রশ্ন করেন, “কিভাবে রাতের অন্ধকারে তিনজন ব্লগারকে গ্রেফতার করেছে রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী? স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রে এ ঘটনা নজিরবিহীন।’’

তিনি বলেন, “ব্যক্তিগত ধর্মানুভূতিতে আঘাত করে এমন কোনো বক্তব্য বা কর্মকাণ্ড কাম্য নয়। আমরা প্রথম থেকেই লক্ষ্য করে আসছি, ইন্টারনেট বা ব্লগ বিষয়ে সরকার যে সকল সিদ্ধান্ত গ্রহণ করেছে, তার সবকটি সিদ্ধান্তই গৃহীত হয়েছে এমন সব ব্যক্তিদের দ্বারা, যারা কোনো ভাবেই ব্লগ বা ইন্টারনেটের সঙ্গে পরিচিত নন।”

ব্লগ বন্ধ করে দেওয়া প্রসঙ্গে ইমরান বলেন, “যখন কোনো ব্লাগারের বিশেষ কোনো লেখার ওপর ভিত্তি করে পুরো ব্লগই বন্ধ করে দেওয়া হয়, তখন তা জাতি ও তারুণ্যের জন্য বেদনাদায়ক। অথচ এই ব্লগের মাধ্যমেই সৃজনশীল ব্লাগাররা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে লড়াই করছেন।’’

‘‘মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যখন বিএনপি, জামায়াত-শিবির চক্র যুদ্ধ ঘোষণা করেছিল, তখন এই ব্লগাররাই একে প্রতিহত করেছেন।”

যাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে তাদের ব্লগ সম্পর্কে কোনো ধারণা নেই এমন মন্তব্য ইমরান আরো বলেন, “সরকারের প্রতি গণজাগরণ মঞ্চের আহ্বান থাকবে, কানার হাটবাজার দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষদের বাধাগ্রস্ত করবেন না।”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন