শনিবার, ৬ এপ্রিল, ২০১৩

জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ কমিটি হচ্ছে

হরতাল পুরোপুরি সফল বলে দাবি করেছে ২৩টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ বলেন, সারা দেশে হরতাল সফল। কোনো বাস ঢাকায় আসেনি। কোনো বাস ঢাকা থেকে ছেড়ে যায়নি। সব জেলাতেই হরতাল সফল ছিল বলে দাবি করেন তিনি।
আজ শনিবার সন্ধ্যায় হরতাল শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নাসির উদ্দীন ইউসুফ।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বলেন, ৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে প্রতিরোধ কর্মসূচি গড়ে তোলা হবে। ‘যার ধর্ম তার কাছে রাষ্ট্রের কী বলার আছে’ এই বিশ্বাস নিয়ে সব সাংস্কৃতিক কর্মী, উন্নয়ন কর্মী, শিক্ষকদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।
নাসির উদ্দীন ইউসুফ জানান, আগামী ৩ মে ঢাকায় জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের বিস্তারিত সময়সূচি পরে জানানো হবে বলে জানান তিনি।
এবার পয়লা বৈশাখ আরও মহাসমারোহে পালনের জন্য সবার প্রতি আহ্বান জানান সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি। তিনি বলেন, ‘নববর্ষকে আমরা ঐক্যের প্রতীকে পরিণত করতে পারি।’ সব অর্জনকে এক করে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে নাসির উদ্দীন ইউসুফ বলেন, ‘এই পথে সব জঞ্জাল সরিয়ে দিতে হবে।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।
শাহরিয়ার কবির বলেন, ‘আমাদের ওপর কাপুরুষোচিত হামলা হয়েছে। হরতালে আমরা কোনো পিকেটিং করিনি। মহাখালীতে আমাদের শান্তিপূর্ণ অবস্থানের ওপর হামলা হয়েছে। তরুণ কর্মীরা আমাদের রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন।’ এতে ২০ জন তরুণ কর্মী ও পুলিশ আহত হয়েছে বলে তিনি জানান। এই হামলাকে পরিকল্পিত বলে উল্লেখ করেন শাহরিয়ার কবির।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন