সোমবার, ১ এপ্রিল, ২০১৩

গাজীপুরে গণজাগরণ মঞ্চে ‘স্লোগান কন্যা’ লাকী

গাজীপুর: শাহবাগ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা ও স্লোগান কন্যা লাকী গাজীপুরের গণজাগরণ মঞ্চে উপস্থিত হয়েছেন।

সোমবার বিকেল সাড়ে ৪টায় শহরের উনিশে চত্বর মুক্তমঞ্চে (অস্থায়ী গণজাগরণ মঞ্চ) পৌঁছান তিনি। এখানে তার ভাষণ দেওয়ার কথা রয়েছে।

গাজীপুর গণজাগরণ মঞ্চের নীতি নির্ধারক অ্যাডভোকেট আসাদুল্লাহ বাদল ও সমন্বয়ক জুলিয়াস চৌধুরী বাংলানিউজকে সংবাদটি নিশ্চিত করেন।
গণজাগরণ মঞ্চ সূত্র জানায়, গাজীপুরে সোমবার বিকেলে  যে সমাবেশ হচ্ছে, সেখানে এই স্লোগান কন্যা লাকী আক্তার প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এ সমাবেশে কোনো রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানানো হচ্ছে না। প্রচারণা ছাড়াই অসংখ্য লোকের আগমণ ঘটবে বিধায় আনুষ্ঠানিকভাবে কোনো প্রচারণা চালানো হয়নি।

এর আগে সোমবার দুপুরে গণজাগরণ মঞ্চের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যুদ্ধাপরাধীদের ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে গণজাগরণ মঞ্চ, গাজীপুরে সোমবার বিকেল সাড়ে ৩টায় গণজাগরণ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সমাবেশে যোগ দিতে শাহবাগ গণজাগরণ মঞ্চের অগ্নিকন্যা লাকী আক্তারসহ অন্যান্য কেন্দ্রীয় নেতা ও বিভিন্ন জেলার গণজাগরণ মঞ্চের সংগঠকরা ইতোমধ্যে গাজীপুরে পৌঁছেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুদ্ধাপরাধীদের ফাঁসি এবং জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে গত ৫ ফেব্রুয়ারি শাহবাগে যে আন্দোলন শুরু হয়, তারই অংশ হিসেবে গত ৮ ফেব্রুয়ারি থেকে শহরের উনিশে চত্বর মুক্ত মঞ্চে ‘গণজাগরণ মঞ্চ, গাজীপুর’-এর গণ আন্দোলন শুরু হয়।

সমাবেশ, গণসঙ্গীত, কবিতা পাঠ ও স্লোগানে মুখরিত গণআন্দোলনের পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের প্রয়াসে গণজাগরণ মঞ্চ, গাজীপুরে মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র, মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র, মুক্তিযুদ্ধের আলোকচিত্র, নাটক প্রদর্শন করা হচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন