শুক্রবার, ১৫ মার্চ, ২০১৩

জামায়াত নিষিদ্ধের দাবিতে সম্মেলন শনিবার

নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
জামায়াতে ইসলামী ও তার সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধের দাবিতে রাজধানীতে সম্মেলনের ডাক দিয়েছেন দেশের শীর্ষস্থানীয় শিক্ষক, সাংবাদিক, সাহিত্যিক ও মানবাধিকারকর্মীরা।

শনিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন  কেন্দ্রের কার্নিভাল হলে সম্মেলন শুরু হবে বলে এর অন্যতম উদ্যোক্তা মোহাম্মদ এ আরাফাত জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীকে নিষিদ্ধের দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে নাগরিক সমাজের পক্ষ থেকে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য দেশের বিভিন্ন ক্ষেত্রে শীর্ষস্থানীয় ব্যক্তিদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটি করা হয়েছে।

ওই কমিটিতে আরাফাত ছাড়াও জাতীয় অধ্যাপক সালাউদ্দিন আহমেদ, অধ্যাপক জিল্লুর রহমান সিদ্দিকী, অজয় রায়, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনিসুজ্জামান, লেখক সৈয়দ শামসুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, মোহাম্মদ ফরাসউদ্দিন, আকবর আলি খান, মানবাধিকার কর্মী সুলতানা কামাল, অধ্যাপক আবদুল মান্নান, ডা. সারওয়ার আলী, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, সাংবাদিক আবেদ খান, কথাশিল্পী সেলিনা হোসেন, শাহদীন মালিক রয়েছেন।

এ আরাফাত বলেন, সম্মেলনে নাগরিক কমিটির সদস্যরা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত থাকবেন। অংশ নেবেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী, ছাত্র-যুব সংগঠন এবং বেসরকারি সংস্থার প্রতিনিধিরা।

সম্মেলনে কমিটির পক্ষ থেকে আকবর আলি খান ও মুহম্মদ জাফর ইকবাল বক্তব্য দেবেন। অতিথিদের মধ্যে ব্যারিস্টার রফিক-উল হক ও ব্যারিস্টার আমিরুল ইসলাম বক্তব্য দেবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন