সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

চট্টগ্রামে হেফাজতের সমাবেশ প্রতিহতের ঘোষণা নির্মূল কমিটির

চট্টগ্রাম: হেফাজতে ইসলামের ১৩ দফা দাবিতে আগামী ২৬ এপ্রিল চট্টগ্রামে সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম। সোমবার এক সমাবেশে এ ঘোষণা দেয়া হয়।

চট্টগ্রামের যেখানেই সমাবেশ আহবান করা হবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলে হেফাজতিদের প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নির্মূল কমিটি নেতৃবৃন্দ। পাশাপাশি হেফাজতের ১৩ দফা দাবি প্রত্যাখান এবং হরতাল বয়কট করায় চট্টগ্রামসহ সারা দেশের সাধারণ জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।


অবিলম্বে জামায়াতে ইসলামের রাজনীতি নিষিদ্ধ এবং হরতাল প্রতিহতের দাবিতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বায়েজিদ থানা শাখা নগরীর অক্সিজেন মোড়ে এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, ‘হেফাজতে ইসলামের ১৩ দফার অধিকাংশই বাংলাদেশের সংবিধান ও মৌলিক মানবাধিকারের পরিপন্থি। তাদের দাবিগুলো যদি সরকার প্রত্যাখ্যান করেন ভালো, অন্যথায় শান্তিপ্রিয় ও ধর্মপ্রিয় মুক্তিযুদ্ধের পক্ষের জনগণ এই সরকারকেও ক্ষমা করবে না।’

নির্মূল কমিটি বায়েজিদ শাখার উপদেষ্টা ও ট্রাক শ্রমিক ইউনিয়ন চট্টগ্রাম বিভাগের সভাপতি আব্দুল নবী লেদুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় কাউন্সিলর  শওকত বাঙালি।

তিনি বলেন, ‘আল্লামা শফীর বিভিন্ন পুস্তিকা পড়ে আমরা নিশ্চিতভাবে বলতে পারি শুধু মাওলানাগিরী নয়, তার মুসলমানিত্বও খারিজ হয়ে গেছে। মহান আল্লাহ্ রাব্বুল আলামিন ও হযরত মুহাম্মদ (সাঃ)’কে নিয়ে কটূক্তিকারী এই শফী বতর্মানে বড় বিবেদ সৃষ্টিকারী।’ 

সমাবেশে অন্যান্যের মধ্যে বায়েজিদ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম ছগির, আওয়ামী লীগ নেতা মো. আলম, সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন খান, নির্মূল কমিটি জেলা নেতা শিবলী নোমান চৌধুরী, নাজমুল আলম খান, আশেকান আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদের ভিপি আবু সাদাত মো. সায়েম, নির্মূল কমিটি বায়েজিদ শাখা সভাপতি মো. সেলিম হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন শাহীন প্রমুখ বক্তব্য দেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন